অনলাইন আয় এর জনপ্রিয় ৭ ওয়েবসাইট

অনলাইন আয় এর জনপ্রিয় ৭ ওয়েবসাইট

দিনে দিনে অনলাইনে অর্থ উপার্জনের বিষয়টি খুব জনপ্রিয় হয়ে উঠেছে। যুগের পরিবর্তনে প্রযুক্তিতে এসেছে অকল্পনিয় উন্নয়ন। প্রযুক্তির উন্নয়নে ফলে ঘরে বসে অর্থ উপার্জন অনেক সহজ হয়েছে। অনেকে বিভিন্ন বিষয়ে দক্ষ হয়ে দেশ-বিদেশের কোম্পানিতে কাজ করে হাজার হাজার ডলার উপার্জন করছে। আজকের প্রতিবেদনে আমরা ঘরে বসে অর্থ উপার্জন করা যায় এমন ৭ টি ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত জানাবো।

অনলাইনে টাকা উপার্জনের ক্ষেত্রে দুটি বিষয় খুবই জনপ্রিয়। ফ্রিল্যান্সিং ও রিমোট জব। এ দুটি বিষয়ের মধ্যে কিছু পার্থক্য রয়েছে। ফ্রিল্যান্সিংয়ের ক্ষেত্রে আপনি ঘরে বসে কাজ করবেন তবে কোনো প্রতিষ্ঠানে স্থায়ী ভাবে নয়। অর্থাৎ আপনি বিভিন্ন সময়ে বিভিন্ন প্রতিষ্ঠানের কজ করবেন।  আর অন্যদিকে রিমোট জবের ক্ষেত্রেও আপনি ঘরে বসে কাজ করবেন তবে তা কোনো প্রতিষ্ঠানে স্থায়ী ভাবে।  

অনলাইনে অর্থ উপার্জনের জন্য বিশ্বব্যাপি জনপ্রিয় ৭ টি ওয়েবসাইট। যেখানে বিভিন্ন বিষয়ের উপর ফ্রিল্যান্স কিংবা রিমোট জবের সন্ধান পাওয়া যায়। 

এআরসিঃ রিমোট জব সন্ধানের ক্ষেত্রে এআরসি চমৎকার একটি ওয়েবসাইট। নতুন অবস্থায় কাজ খুঁজে পেতে এআরসি আপনাকে সাহায্য করতে পারে। আপনি যে বিষয়ের সার্ভিস দিবেন ওই বিষয় লিখে সার্চ করলেই একাধিক জব পোস্ট আপনার সামনে চলে আসবে।

ফ্লেক্সজবসঃ রিমোট জবের জন্য আরও একটি জনপ্রিয় ওয়েবসাইট হলো ফ্লেক্সজবস। ফ্রিল্যাংন্সিয়ের ছোট বড় সব মিলিয়ে প্রায় ৫০ ক্যাটাগরির কাজের সন্ধান পাওয়া যায় এখানে।

জাস্টরিমোটঃ রিমোট জবের দুনিয়ায় আরও একটি চমৎকার ওয়েবসাইট হলো জাস্টরিমোট। বিশ্বের বিভিন্ন স্থান থেকে রিমোট জব প্রত্যাশীরা এসব ওয়েবসাইট থেকে প্রতিনিয়ত পছন্দমত জব খুঁজে নিচ্ছে।

প্যানজিয়ান ডটকমঃ গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং ও কন্টেন্ট ক্রিয়েটরের মত কাজগুলোর জন্য প্যানজিয়ান ডটকম আরও একটি চমৎকার ওয়েবসাইট।

উই ওয়ার্ক রিমোটলিঃ উই ওয়ার্ক রিমোটলি আরও একটি জনপ্রিয় ওয়েবসাইট। যেখান থেকে বিশ্বব্যাপি চাকরিপ্রার্থীরা প্রতিনিয়ত তাদের পছন্দমতো জব খুঁজে নিচ্ছে। 

ফাইবারঃ ফ্রিল্যান্সিং ও রিমোট উভয় জবের জন্য ফাইবার জনপ্রিয়। ২০২৩ সালের একটি গবেষণায় দেখা গেছে Fiverr এ প্রতিদিন ২০,০০০ এর বেশি নতুন গিগ পাবলিশ হয়। আর কয়েক হাজার কাজের ডেলিভারি দেওয়া হয়।

আপওয়ার্কঃ জনপ্রিয়তার তালিকা থেকে বাদ যাবে না আপওয়ার্ক।  প্রফেশনালদের কাছে অত্যন্ত পছন্দের একটি ওয়েবসাইট এটি।

যাইহোক এর একটিও প্রতারণা মুলক ওয়েবসাইট নয়। এখানে কাজ করতে হলে আপনাকে আগে যেকোনো একটি স্কিলে পারদর্শী হতে হবে। এবং প্রোপার কাজ শেখার পরেই আপনাকে এ সমস্ত ওয়েবসাইটে এসে আপনার নিশ রিলেটেড কাজ খুঁজে বের করতে হবে। ফ্রিল্যান্সিং ক্যাটেগরি ঘুরে দেখার অনুরোধ রইল।

কমেন্ট

কাওসার মাতুব্বর
কাওসার মাতুব্বর

যেমন অনলাইন ইনকাম মানুষের মাঝে জনপ্রিয়তা পাচ্ছে ঠিক তেমনি ঠক বা প্রতারকেরও অভাব নেই।

কমেন্ট করুন