বোনাস সহ বিকাশ স্টুডেন্ট একাউন্ট

বোনাস সহ বিকাশ স্টুডেন্ট একাউন্ট

অবশেষে বিকাশ নিয়ে এলো স্টুডেন্ট একাউন্ট। এতদিন জাতীয় পরিচয় পত্র না থাকলে বিকাশ একাউন্ট খোলার কোন উপায় ছিলনা। তবে এবার থেকে শুধুমাত্র জন্ম নিবন্ধন সনদ এবং পিতা বা মাতার বিকাশ একাউন্ট দিয়েই খোলা যাবে বিকাশ একাউন্ট। আরও থাকছে ১৩০ টাকা পর্যন্ত ওয়েলকাম অফার!

এখন থেকে ১৪ থেকে ১৮ বছরের কম বয়সী গ্রাহকরা বিকাশ স্টুডেন্ট একাউন্ট খুলতে পারবে ইজিলি। অন্যান্য একাউন্টের মত পেমেন্ট, সেন্ড মানি, রিচার্জ সহ সবই করা যাবে এই একাউন্ট দিয়ে।

বিকাশ স্টুডেন্ট একাউন্ট খুলতে যা যা প্রয়োজনঃ

  • গ্রাহকের বয়স ১৪ এর বেশি এবং ১৮ এর কম
  • ডিজিটাল জন্ম নিবন্ধন সনদ
  • পিতা বা মাতার সচল বিকাশ একাউন্ট
  • একটি স্মার্টফোন
  • ইন্টারনেট সংযোগ

প্রথমেই স্মার্টফোনে ইন্টারনেট সংযোগ দিয়ে গুগোল প্লে স্টোর বা এপল এপ স্টোর থেকে বিকাশ এপটি ইন্সটল করে নাও। এপে প্রবেশ করে লগইন/রেজিস্ট্রেশন অপশনে ট্যাপ করুন। দেশের কোডে বাংলাদেশ সিলেক্ট করে তোমার মোবাইল নম্বর দাও। তোমার দেওয়া নম্বরে ৬ সংখ্যার একটি ভেরিফিকেশন কোড যাবে। সেটা দিয়ে এন্টার করো। স্টুডেন্ট একাউন্ট খুলতে আইডির ধরন হিসেবে জন্ম সনদ অপশনটি সিলেক্ট করো। ডিজিটাল জন্ম সনদের ছবি তোলো।

এবার জন্ম সনদ থেকে প্রাপ্ত তথ্য সঠিকভাবে পূরণ হয়েছে কিনা তা যাচাই করো, প্রয়োজনে পরিবর্তন করে সঠিক তথ্য প্রদান করো। আরো কিছু ব্যক্তিগত তথ্য, যেমন: লিঙ্গ, আয়ের উৎস, মাসিক আয়, পেশা, দিয়ে এগিয়ে যাও। এরপর মা/বাবা অপশন সিলেক্ট করে তার নাম ও সচল একাউন্ট নম্বর দেও। পর্যাপ্ত আলোর সামনে নির্দেশনা অনুযায়ী ছবি তোলো। ছবি তুললেই সাবমিট হয়ে যাবে তোমার তথ্য। মা/বাবার নম্বরে পাঠানো ভেরিফিকেশন কোড দিয়ে সম্মতি নিশ্চিত করো। ৫ সংখ্যার নতুন পিন সেট করো। ব্যাস খোলা হয়ে গেলো তোমার বিকাশ একাউন্ট।

এবার প্রয়োজন অনুযায়ী সেন্ড মানি, মোবাইল রিচার্জ, ক্যাশ আউট, পেমেন্ট করতে থাক। স্টুডেন্ট একাউন্টে সর্বোচ্চ ৩০,০০০ টাকা ব্যালেন্স রাখা যাবে। এই একাউন্ট দিয়ে দৈনিক সর্বোচ্চ ৫,০০০ টাকা সেন্ড মানি এবং মাসিক সর্বোচ্চ ১৫,০০০ টাকা সেন্ড মানি করা যাবে। পেমেন্ট এর ক্ষেত্রে দৈনিক সর্বোচ্চ ৫,০০০ টাকা এবং মাসিক সর্বোচ্চ ২০,০০০ টাকা পেমেন্ট করা যাবে।

বিকাশ স্টুডেন্ট একাউন্ট খোলার সময় যে ৫টি বিষয় অবশ্যই খেয়াল রাখতে হবেঃ

  • জন্ম সনদের ছবি স্পষ্ট হতে হবে
  • জন্ম সনদের ছবি থেকে নাম, জন্ম তারিখ এবং জন্ম সনদ নাম্বার সংগ্রহ করবে, তা অ্যাপে ভালোভাবে মিলিয়ে নিতে হবে, প্রয়োজনে জন্ম সনদ অনুযায়ী পরিবর্তন করতে হবে
  • অভিভাবক হিসেবে মা অথবা বাবা যাকে বেছে নেয়া হবে, তার নাম জন্ম সনদের সাথে মিলিয়ে নিতে হবে, প্রয়োজনে জন্ম সনদ অনুযায়ী পরিবর্তন করতে হবে
  • অভিভাবক হিসেবে মা অথবা বাবা যাকে বেছে নেয়া হবে, নাম্বারটি অবশ্যই তার নামে হতে হবে
  • নিজের চেহারার ছবি পর্যাপ্ত আলোর সামনে দাঁড়িয়ে এবং মানানসই ও শালীন পোশাক পরিহিত অবস্থায় তুলতে হবে

বিস্তারিত জানতে ভিজিট করুন বিকাশ অফিশিয়াল ওয়েবসাইট ক্লিক করুন

কমেন্ট

কাওসার মাতুব্বর
কাওসার মাতুব্বর

এত দিনে বিকাশ একটি কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছে। ধন্যবাদ রাজিব।

কমেন্ট করুন