রেডমি ১৩ হট অর নট?

রেডমি ১৩ হট অর নট?

প্রায় মাস দুই আগে শাওমির রেডমি সিরিজে যুক্ত হয়েছে আরো একটি নতুন ফোন রেডমি ১৩। শাওমির এই ফোনটি রেডমি ১২ এর সাকসেসর হিসেবে কাজ করবে। হ্যালো বন্ধুরা আমি আনিকা আজকের আর্টিকেলে আপনাদের সবাইকে স্বাগতম। আজকে আপনাদের সাথে কথা বলব বাজেট ফ্রেন্ডলি এই ফোনটি নিয়ে।

ডিজাইন

প্রথমেই এর ডিজাইন নিয়ে আলোচনা করা যাক। রেডমি ১৩ এর ডিজাইন অনেকটা রেডমি ১২ এর মতই। চারটি কালারে পাওয়া যাচ্ছে এই ফোনটি, মিডনাইট ব্লাক, স্যান্ডি গোল্ড, পার্ল পিংক (আমার পছন্দ), ওসান ব্লু। শাওমির তথ্য অনুযায়ী হাইট ১৬৮.৬ এমএম, উইথ ৭৬.২৮ এমএম এবং থিকনেস ৮.৩ এমএম আর এর ওয়েট ২০৫ গ্রাম। প্লাস্টিক বডি, ব্যাক সাইডে গ্লাস ফিনিশিং। গ্লাসের জন্য একটু প্রিমিয়াম ফিল পাবেন। এক কথায় মিনিমাল ডিজাইন।

পার্ফমেন্স

রেডমি ১৩ তে ব্যবহার করা হয়েছে মিডিয়া টেকের হেলিও জি ৯১ অক্টাকোর আল্ট্রা প্রসসেসর। দুটি র‍্যাম ভেরিয়েন্টে পাওয়া যাচ্ছে এই ফোনটি, ৬/১২৮জিবি, ৮/১২৮জিবি। ১ টিবি পর্যন্ত মেমোরি কার্ড সাপোর্ট করবে এই ফোনটিতে। যারা হেবি ইউজার অর্থাৎ সারাদিন গেমিং বা মাল্টি টাস্কিং করেন তারা ৮/১২৮ জিবি ভেরিয়েন্টটা নিতে পারেন। আর হালকা ইউজারদের জন্য ৬/১২৮ জিবি ভেরিয়েন্টের ফোনটি ভালো সার্ভিস দিবে। পার্ফমেন্স ওভারঅল ঠিকঠাক।

ক্যামেরা

এর রেয়ার ক্যামেরায় থাকছে ১০৮ মেগা পিক্সেলের মেইন ক্যামেরা, ২ মেগা পিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। তবে মিসিং থাকছে আল্ট্রা ওয়াইড ক্যামেরা। ১০৮০ পিক্সেলে ৩০ ফ্রেম পার সেকেন্ডে এইচডি ভিডিও রেকর্ড করা যাবে। ফ্রন্টে থাকছে ১৩ মেগা পিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ফটো মোটামুটি সোসাল মিডিয়া রেডি। ফ্রন্ট ক্যামেরা দিয়েও ১০৮০ পিক্সেলে ৩০ ফ্রেম পার সেকেন্ডে এইচডি ভিডিও রেকর্ড করা যাবে। ক্যামেরা সেগমেন্টে বেশ ভালো অবস্থানে আছে রেডমি ১৩।

পাওয়ার

রেডমি ১৩ কে পাওয়ার দেওয়ার জন্য ব্যবহার করা হয়েছে ৫০৩০ মিলি এম্পিয়ারের ম্যাসসিভ ব্যাটারি। সাথে থাকছে টাইপ সি ৩৩ ওয়াটের ফাস্ট চার্জার। ফুল চার্জ হতে প্রায় __ সময় লাগে। ফুল চার্জ দিয়ে প্রায় ১৮-২০ ঘন্টা চালানো যায়।

প্রাইজ

বাংলাদেশের বাজারে ৬/১২৮ জিবি ভ্যারিয়েন্টটি পাওয়া যাচ্ছে ১৭,৯৯৯/= টাকায়। মাত্র দুই হাজার টাকা বাড়ালেই পাওয়া যাচ্ছে ৮/১২৮ জিবি ভেরিয়েন্টের রেডমি ১৩। ৮/১২৮ জিবি ভেরিয়েন্টের অফিশিয়াল মূল্য ১৯,৯৯৯/= টাকা। বাজেট বিবেচনায় ৮/১২৮ জিবি নেওয়াই ভালো।

আজ এ পর্যন্ত। কথা হবে পরবর্তী কোন আর্টিকেলে। ভালো লাগলে ঘুরে আসতে পারেন আমাদের রিভিউ ক্যাটেগরী। বিস্তারিত জানতে শাওমির অফিশিয়াল ওয়েবসাইট।

কমেন্ট

Shah Shawon
Shah Shawon

বাজেট রেঞ্জে চমৎকার একটি ফোন মনে হল।

Anika Akter
Anika Akter

ধন্যবাদ

কমেন্ট করুন