সময়ের সেরা ৩ টি AI টুল

সময়ের সেরা ৩ টি AI টুল

আসসালামু আলাইকুম। আসা করি ভালো আছেন। আজকের টিউটোরিয়ালে আপনাদের সবাইকে স্বাগতম। আজকে আমরা আলোচনা করব এমন ৩ টি AI টুল নিয়ে যা আপনার জীবন যাত্রার মান বদলে দিবে। সহজ করবে আগামীর পথ চলা। বর্তমানে AI এর জনপ্রিয়তা এতটাই যে মানুষ আস্তে আস্তে AI নির্ভর হয়ে পড়ছে। আর হবেই বা না কেন? AI কোন বিরক্তি ছাড়াই হাজার হাজার প্রশ্নের উত্তর দিয়ে যাচ্ছে, বানাচ্ছে আপনার চাহিদা অনুযায়ী ছবি, সাহায্য করছে পরামর্শ দিয়ে। এত কিছুর পর নির্ভর হওয়াটা সাভাবিক।

ChatGPT

আমার কাছে ChatGPT ভার্চুয়াল সহকারী হিসেবে সবার সেরা। ২০২২ সালের শেষের দিকে যাত্রা শুরু করে ChatGPT এখন পর্যন্ত কয়েক মিলিয়ন ব্যবহারকারী নিয়ে সবার উপরে অবস্থান করছে। ChatGPT ডাটাবেইজ প্রোগ্রাম এবং AI দ্বারা পরিচালিত চ্যাটবট। এই চ্যাটবট ব্যবহার করে মুহূর্তেই লিখিয়ে নেওয়া যায় বড় বড় নিবন্ধ, কবিতা বা উপন্যাস। চ্যট জিপিটি বর্তমানে চাহিদা অনুযায়ী ছবি ও ভিডিও বানাতে সক্ষম।

ChatGPT-র বহুমাত্রিক ব্যবহারের একটি ক্ষেত্র হচ্ছে একাডেমিক খাত। স্কুল, কলেজ থেকে বিশ্ববিদ্যালয় সকল স্থরের শিক্ষক শিক্ষার্থীদের জন্য এখানে রয়েছে বিপুল পরিমাণে তথ্য। যেকেউ হোম ওয়ার্ক, এসাইনমেন্ট বা পরীক্ষার জন্য সাহায্য নিতে পারে ChatGPT-র।

Gemini

ChatGPT বাজারে আসার পরপরই টেক জায়ান্ট কোম্পানি গুগোল তাদের AI টুল বাজারে আনার ঘোষনা দেয়। প্রথমে এর নাম ছিল Google Bard পরে এর তা পরিবর্তন করে Gemini রাখা হয়। Gemini একই সাথে টেক্সট লিখতে, অডিও বা ইমেজ তৈরি করতে এমনকি কোডও লিখতে পারে। এটি একটি মাল্টিমডাল টুল। Gemini থেকে পাওয়া উত্তর লাইক বা ডিসলাইক করার সুযোগ রয়েছে। Gemini-র সাথে করা চ্যাট গুগল ডক বা ইমেইলে এক্সপোর্ট করা যায়। 

Gemini-র তিনটি ট্রেনিং মডেল রয়েছে। জেমিনি প্রো, জেমিনি আল্ট্রা এবং জেমিনি ন্যানো। তিন মডেলেরই রয়েছে আলাদা আলাদা কাজ। গুগোল থেকে পাওয়া তথ্য অনুযায়ী ন্যানো মডেলটি যেকোন ডিভাইসে দ্রুত তথ্য পাওয়ার জন্য ব্যবহার করা যাবে। একাধিক কাজ একই সময়ে করার জন্য ব্যবহার করা যাবে প্রো মডেলটি। আর সবচেয়ে শক্তিশালী মডেল হিসেবে রয়েছে জেমিনি আল্ট্রা।

Copilot

এআই ভিত্তিক ভবিষ্যৎ পৃথিবীর সাথে তাল মিলাতে মাইক্রোসফট বাজারে আনে তাদের AI টুল Copilot. মাইক্রোসফট ইউজারদের টার্গেট করে বানানো হয়েছে এই AI টুলটি। Copilot মূলত OpenAI এর GPT-3 মডেলের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। ChatGPT ও Gemini-র প্রায় সকল ফিচার Copilot-এ আছে। যেকোনো প্রশ্নের উত্তর দেওয়া থেকে কোডিং সবই পারে Copilot.

কমেন্ট

Rayhan Ahmed
Rayhan Ahmed

ধন্যবাদ

কাওসার মাতুব্বর
কাওসার মাতুব্বর

Welcome

কমেন্ট করুন